মরুর দেশ কাতারে বসেছে বিশ্বকাপের ২২তম আসর। এখন পর্যন্ত দারুণভাবে চলছে এবারের আয়োজন। সৌদির বিরুদ্ধে আর্জেন্টিনার পরাজয় আর জাপানের বিরুদ্ধে জার্মানির হারে চমকে গিয়েছে বিশ্ব।

এবারের বিশ্বকাপে তুলনামূলক ছোট দলগুলো যেভাবে চমক উপহার দিচ্ছে, তাতে বিশ্বকাপের রঙ কয়েকগুণ বেড়ে গেছে।

সৌদি আরবের কাছে ২-১ গোলের পরাজয়ের স্মৃতি ভুলে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে আজ শনিবার (২৬ নভেম্বর) দিবাগত রাত ১টায় মেক্সিকোর মুখামুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা। আজকের ম্যাচটি আর্জেন্টিনার জন্য এক প্রকার বাঁচা-মরার লড়াই।

কেননা এ ম্যাচ হারলেই বিশ্বকাপ থেকে ছিঁটকে পড়তে হবে লিওনেল মেসির দলকে। তাইতো মেক্সিকোর বিপক্ষে এই অনানুষ্ঠানিক ফাইনাল ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দলের অবস্থা সম্পর্কে জানিয়েছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ।

এই বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো মাঠে নামছে ফ্রান্স। দলটি তাদের উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল, তারা পরের পর্বে উঠতে শক্তিশালী ডেনমার্কের বিরুদ্ধে জয়ের দিকে তাকিয়ে থাকবে।

ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। যদিও দিনের প্রথম ম্যাচ হবে তিউনিসিয়া ও অস্ট্রেলিয়ার মধ্যে। বিকেল ৪টায় মাঠে গড়াবে ম্যাচটি।

অস্ট্রেলিয়া বনাম তিউনিসিয়া ম্যাচটি আল জানুব স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়া ও তিউনিসিয়ার মধ্যে এখন পর্যন্ত দুটি ম্যাচ হয়েছে। দুই দলই একটি করে জয় পেয়েছে।

দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পোল্যান্ড ও সৌদি আরব। এডুকেশন সিটি স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৭টায়। তাই বলা যায় শনিবার (২৬ ফেব্রুয়ারি) কাতার বিশ্বকাপে একটি বিশেষ দিন হতে চলেছে।